আপনার ইমেল সুরক্ষিত করার জন্য আপনার প্রয়োজনীয় অ্যাপগুলি

Ad Code Here

 আপনার ইমেল সুরক্ষিত করার জন্য আপনার প্রয়োজনীয় অ্যাপগুলি৷



এটি কখনও কখনও মনে হয় যে আধুনিক যুগে ব্যক্তিগত গোপনীয়তা একটি মৃত সমস্যা। আপনি যখন অনলাইনে থাকেন, তখন নিরাপত্তা লঙ্ঘন বা বিজ্ঞাপনদাতা এবং অনলাইন খুচরা বিক্রেতাদের অপব্যবহারের কারণে আপনার প্রতিটি পদক্ষেপ একদিন উন্মোচিত হতে পারে। কিন্তু এখনও আশা আছে। বিশ্বজুড়ে লোকেরা সমস্ত ধরণের কোণ থেকে এই সমস্যাটি সমাধান করার জন্য প্রচুর প্রোগ্রাম নিয়ে এসেছে। আপনাকে তাদের কিছুর জন্য অর্থ প্রদান করতে হবে, তবে নগদীকরণের জন্য আপনার ব্যক্তিগত ডেটা ব্যবহার করে এমন বিনামূল্যের পরিষেবাগুলি ব্যবহার করার বিকল্প সহ, একটি বৈধ পরিষেবার জন্য অর্থ প্রদান করা একটি খারাপ চুক্তি বলে মনে হয় না।


ইমেলগুলি এমন লোকদের দ্বারা উদ্ভাবিত হয়েছিল যারা সম্ভবত ভাবেনি যে কেউ এটির অপব্যবহার করবে। তাদের ধারণা ছিল না যে লোকেরা অন্যের ইমেল পড়বে বা প্রচুর জাঙ্ক মেইল ​​পাঠাবে।


গোপনীয়তা অ্যাপ্লিকেশনের ধরন যা আপনার ইমেলকে স্নুপিং এবং টেম্পারিং থেকে রক্ষা করার চেষ্টা করে সেগুলি পাবলিক-কি ক্রিপ্টোগ্রাফি নামে একটি কৌশল ব্যবহার করে। উদাহরণস্বরূপ, Preveil, Private-Mail, ProtonMail এবং StartMail আপনাকে এইভাবে আপনার যোগাযোগ লক ডাউন করার অনুমতি দেয়। উল্লিখিত সমস্ত পরিষেবা কিন্তু প্রিভিল দুটি কী তৈরি করতে PGP (প্রেটি গুড প্রাইভেসি) প্রোটোকল ব্যবহার করে, একটি সর্বজনীন, একটি ব্যক্তিগত। যদি কেউ আপনাকে একটি সুরক্ষিত বার্তা পাঠায়, তবে তারা এটিকে আপনার সর্বজনীন কী দিয়ে এনক্রিপ্ট করে এবং তারপরে আপনি এটিকে আপনার ব্যক্তিগত কী দিয়ে ডিক্রিপ্ট করেন।


এবং প্রিভিলের কাজের নীতিগুলি আরও সহজ। মোড়ানো কী নামক তাদের উচ্চ-প্রযুক্তি সিস্টেমে চাবিগুলির সাথে কাজ করা মোটেই জড়িত নয়। আপনি অন্যান্য PGP-ভিত্তিক পরিষেবার ব্যবহারকারীদের সাথে সংযোগ করতে পারবেন না, কিন্তু পর্যাপ্ত গ্রাহকরা জানেন না কিভাবে এটি সেট আপ করতে হয়।


এই প্রযুক্তিটি একজন ব্যক্তিকে ডিজিটালভাবে স্বাক্ষরিত একটি ইমেল পাঠাতে দেয়, যা নিশ্চিত করে যে এটি ঠিক এই ব্যক্তির কাছ থেকে এসেছে, কোনো টেম্পারিং ছাড়াই। তারা এটিকে একটি ব্যক্তিগত কী দিয়ে এনক্রিপ্ট করে এবং আপনি একটি সর্বজনীন কী-এর সাহায্যে এটিকে ডিক্রিপ্ট করেন৷ StartMail এবং ProtonMail একই পরিষেবার অন্যান্য ব্যবহারকারীদের সাথে কী বিনিময় প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে তৈরি করেছে, যেখানে ব্যক্তিগত-মেল আপনার কাছ থেকে এক্সচেঞ্জটি নিজে করতে বলে। যেকোনও পরিষেবার মাধ্যমে, যে কেউ পাবলিক কী প্রদান করে তাদের সাথে নিরাপদ বার্তা বিনিময় করা সম্ভব।


যাইহোক, সবাই পাবলিক কী ক্রিপ্টোগ্রাফি ব্যবহার করে না। এই কারণেই আপনি যদি স্টার্টমেল এবং প্রোটনমেল ব্যবহার করেন, আপনি নন-ব্যবহারকারীকে এনক্রিপ্ট করা ইমেল পাঠাতে পারেন, কিন্তু আপনি ওপেন-সোর্স নিরাপত্তার সমান স্তর পাবেন না। এইভাবে, বার্তাটি একটি সাধারণ পাসওয়ার্ড দিয়ে এনক্রিপ্ট করা হয় এবং আপনি ইমেল নয়, অন্য কোনও উপায়ে পাসওয়ার্ডটি দেন।


Virtru একটি বিনামূল্যের পরিষেবা, কিন্তু এটি শুধুমাত্র Gmail এর সাথে এবং শুধুমাত্র Chrome এ কাজ করে। Preveil-এর মতো, কী ব্যবস্থাপনা অভ্যন্তরীণভাবে পরিচালনা করা হয়, কিন্তু এতে পাবলিক-কী ক্রিপ্টোগ্রাফি জড়িত নয়। আপনি যে বার্তাটি পাঠান তা এনক্রিপ্ট করা হয়েছে, এবং প্রাপক একটি পাসওয়ার্ড না দিয়ে এটি পড়ার জন্য একটি বোতামে ক্লিক করে৷


তাই যদি আপনার ইমেল কথোপকথনগুলি এনক্রিপ্ট করা হয়, হ্যাকাররা সেখানে আপনি যা বলছেন তা বুঝতে পারবে না। যদিও, আপনি যখনই একটি বার্তা পাঠান, অনলাইনে কিছু কিনুন, বা কোনও ধরণের ইন্টারনেট-ভিত্তিক পরিষেবার জন্য সাইন আপ করেন তখনও আপনার ইমেল ঠিকানাটি প্রকাশিত হয়৷ হয়তো এটি আপনার কাছে উদ্বেগজনক শোনাচ্ছে না, তবে ইমেল ঠিকানাটি সাধারণত অনেক সাইটের জন্য আপনার আইডি। এই কারণেই একজন হ্যাকার যে আপনার পাসওয়ার্ড ক্র্যাক করতে পরিচালনা করে তার পরে অ্যাকাউন্টের মালিক। অধিকন্তু, আপনার ইমেল ঠিকানাটি এমনভাবে প্রকাশ করা হচ্ছে যা কেবল স্প্যামকে আমন্ত্রণ জানায়।


আপনার ইমেল না দিয়ে যোগাযোগ করার একটি উপায় আছে? এই সমস্যার সমাধান একটি ডিসপোজেবল ইমেল ঠিকানা (DEA) নামে একটি প্রযুক্তি। এই ধরনের পরিষেবা এই ঠিকানাগুলি তৈরি করে এবং পরিচালনা করে, নিশ্চিত করে যে তাদের কাছে পাঠানো মেলগুলি আপনি পেয়েছেন, সেইসাথে আপনার উত্তরগুলি দেখে মনে হচ্ছে সেগুলি DEA থেকে এসেছে৷ যদি আপনার ব্যবসা একটি নির্দিষ্ট বণিকের সাথে করা হয়, বা আপনার DEA স্প্যাম পেতে শুরু করে, আপনি কেবল এটি মুছে ফেলতে পারেন।


Abine Blur, Burner Mail, এবং ManyMe এই ধরনের পরিষেবার উদাহরণ। ManyMe অনেক উপায়ে অনন্য। প্রথমত, এটি বিনামূল্যে, যা বিরল। দ্বিতীয়ত, অনেক DEA পরিষেবার বিপরীতে, পরিষেবাটি ব্যবহার করার আগে আপনাকে একটি নতুন FlyBy ইমেল তৈরি করতে হবে না। এই কারণেই যদি কোনও পার্টিতে কেউ আপনার ইমেল জিজ্ঞাসা করে, আপনি আপনার আসল ইমেলটি না দিয়েই সেখানে একটি ঠিকানা তৈরি করতে পারেন।


Abine Blur হল এমন একটি পরিষেবা যা অনলাইনে আপনার আসল পরিচয় লুকিয়ে রাখার ধারণাটিকে পরবর্তী স্তরে নিয়ে যায়। এটি শুধুমাত্র আপনার ইমেল ঠিকানাকে মাস্ক করে না, এটি আপনাকে প্রতিটি লেনদেনের জন্য আপনার ক্রেডিট কার্ড নম্বরগুলিকে আলাদাভাবে দেখানোর অনুমতি দেয়। আপনি লেনদেনের পরিমাণ সুনির্দিষ্টভাবে মাস্কড কার্ড সম্পর্কে তথ্য রাখুন, এবং অসৎ উদ্দেশ্যপ্রণোদিত ব্যবসায়ী আপনাকে অতিরিক্ত চার্জ করতে বা আপনার কার্ডটি আবার ব্যবহার করতে পারবে না। এমনকি এটি আপনাকে আপনার আসল নম্বর প্রকাশ না করেই ফোনে চ্যাট করতে সক্ষম করে।

0 Response to "আপনার ইমেল সুরক্ষিত করার জন্য আপনার প্রয়োজনীয় অ্যাপগুলি"

Post a Comment

WMRFast - лучшее место для заработка

Labels

Latest Posts

Article Top Ads

Central Ads Article 1

Middle Ads Article 2

Article Bottom Ads