meta name="title" content="articlelevy.com is the best online income way and information system"

এই 4 টি সহজ হ্যাক সহ একটি প্রো এর মত জুম ব্যবহার করুন

Ad Code Here

 এই 4 টি সহজ হ্যাক সহ একটি প্রো এর মত জুম ব্যবহার করুন




জুম একটি দুর্দান্ত পরিষেবা যা আপনি সহকর্মীদের সাথে অনলাইন মিটিং করতে, আপনার পরিবারের সদস্যদের সাথে দেখা করতে বা এমনকি বন্ধুদের সাথে আনন্দের সময় কাটাতে এবং ককটেল পান করতে ব্যবহার করতে পারেন। এটি অনেক লোকের জন্য একটি সুবিধাজনক এবং প্রয়োজনীয় হাতিয়ার, বিশেষ করে করোনাভাইরাস মহামারী দ্বারা আরোপিত বিধিনিষেধের কারণে।


আপনি যদি একজন পেশাদারের মতো জুম ব্যবহার করতে চান, তাহলে আমরা এখানে আপনার জন্য সংগ্রহ করেছি এমন টিপস অনুসরণ করুন!


পটভূমি এবং ফিল্টার


সমস্ত ছবি এবং ভিডিও তাদের নিজ নিজ মালিকদের কপিরাইট করা হয়

কেন আপনি একটি পটভূমি প্রয়োজন? হতে পারে আপনি একটি কাজের মিটিংয়ের আগে পরিপাটি করতে চান না, বা আপনার পিছনে অভিনব কিছু নিয়ে বসতে চান বা নিউজ অ্যাঙ্করের মতো অনুভব করতে চান। কারণ যাই হোক না কেন, জুমের বিভিন্ন ব্যাকগ্রাউন্ড উদ্ধার করতে আসে! এছাড়াও, আপনার একটি সবুজ পর্দার প্রয়োজন হবে না। আপনার যা করা উচিত তা এখানে:


1. একটি কম্পিউটারে জুম শুরু করুন।


2. গিয়ার আইকনে ক্লিক করুন (আপনি এটি পর্দার উপরের-ডান কোণায় খুঁজে পেতে পারেন)। এটি সেটিংস মেনু খুলবে।


3. বাম দিকের Background & Filters-এ ক্লিক করুন।


4. ভার্চুয়াল পটভূমির নীচে, অন্তর্নির্মিতগুলি থেকে আপনার প্রিয় পটভূমি চয়ন করুন; উদাহরণস্বরূপ, আপনি একটি আরামদায়ক অনুভূতি, গোল্ডেন গেট ব্রিজের দৃশ্য বা অন্য কিছুর জন্য একটি সুন্দর সৈকত বেছে নিতে পারেন। পছন্দের সাথে আপনাকে সাহায্য করার জন্য একটি লাইভ পূর্বরূপও রয়েছে।


5. এবং যদি আপনি একটি কাস্টম ব্যাকগ্রাউন্ড পেতে চান, প্লাস (+) বোতামটি চাপুন, যা আপনি ভিডিও ফিল্টারগুলির কাছে খুঁজে পেতে পারেন৷ এই ক্ষেত্রে, আপনি আপনার ফটো বা ভিডিও রাখতে সক্ষম হবেন। সম্ভাবনা অন্তহীন, সত্যিই. মঙ্গল গ্রহ বা সমুদ্রের তলদেশ থেকে বোর্ড মিটিং করুন।


মনে রাখবেন, তবে লাইভ ব্যাকগ্রাউন্ড আপনার মুখের প্রান্তের চারপাশে বিকৃতি ঘটাতে পারে যদি আপনি অনেক নড়াচড়া করেন। এছাড়াও, আপনি আপনার হাত ব্যবহার করতে সক্ষম হবেন না; অ্যালগরিদম তাদের বাতিল করবে। মনে রাখবেন কিভাবে আমরা বলেছি যে সবুজ পর্দা প্রয়োজনীয় নয়? ঠিক আছে, এটি এখনও সত্য, তবে এটি জিনিসগুলিকে আরও মসৃণ করে তুলবে।


6. যদি ভিডিওটি দুর্দান্ত না দেখায় তবে এর উজ্জ্বলতা পরিবর্তন করার চেষ্টা করুন, আপনি ভিডিও সেটিংসে এটি করতে পারেন। সেটিংস মেনু খুলুন, ভিডিও নির্বাচন করুন, পরবর্তীতে কম আলোতে অ্যাডজাস্ট করার কাছে বাক্সে টিক দিন। এর পরে, আপনি একটি ড্রপ-ডাউন মেনু দেখতে পাবেন। ম্যানুয়াল এ ক্লিক করুন, উজ্জ্বলতা সামঞ্জস্য করতে স্লাইডারটি টেনে আনুন এবং আপনার পটভূমিকে আরও বাস্তবসম্মত দেখান।


7. জুমের নতুন আপডেটের জন্য ধন্যবাদ, আপনি এখন ফিল্টার ব্যবহার করতে পারেন৷ শুরু করতে, সেটিংস => ব্যাকগ্রাউন্ড এবং ফিল্টার => ভিডিও ফিল্টারে যান। সেখানে আপনি আপনার ভিডিওটিকে আরও মজাদার করতে ছবি এবং রঙ-সংশোধনকারী ফিল্টারগুলির একটি বিস্তৃত পরিসর থেকে বাছাই করতে সক্ষম হবেন৷


জুমে শর্টকাট


সমস্ত ছবি এবং ভিডিও তাদের নিজ নিজ মালিকদের কপিরাইট করা হয়

বেশিরভাগ লোকেরা কিছু কীবোর্ড শর্টকাট জানে এবং ব্যবহার করে, উদাহরণস্বরূপ, কিছু পূর্বাবস্থায় ফেরাতে, অনুলিপি বা পেস্ট করতে, কারণ এটি খুব সুবিধাজনক। জুমের কিছু শর্টকাটও আছে যেগুলো কাজে আসতে পারে যখন আপনার মাইক্রোফোনকে দ্রুত মিউট বা আনমিউট করতে হবে, আপনার ওয়েব-ক্যামেরা ব্যবহার করতে হবে ইত্যাদি।


এইগুলি সবচেয়ে দরকারী:


পুরো গ্রুপটি নিঃশব্দ করুন: Alt + M


ভিডিও শুরু/শেষ: Alt + V


রেকর্ডিং শুরু করুন: Alt + R


আপনার স্ক্রীন শেয়ার করা পজ/আনপজ করুন: Alt + S


পজ/আনপজ স্ক্রিন রেকর্ডিং: Alt + P


অডিওটি মিউট/আনমিউট করুন: Alt + A


আপনার হাত বাড়ান/নিচু করুন: Alt + Y


তাত্ক্ষণিকভাবে কীভাবে আরও ভাল দেখা যায়


সমস্ত ছবি এবং ভিডিও তাদের নিজ নিজ মালিকদের কপিরাইট করা হয়

এমনকি যদি আপনি আজকে আপনার সেরা না দেখান, তবুও আপনি আপনার জুম মিটিংয়ে উপস্থাপনযোগ্য দেখতে পারেন। একটি বৈশিষ্ট্য যা আমরা বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফোনে অনেকবার দেখেছি তা এখন জুমেও রয়েছে। এখানে এটিকে "টাচ আপ মাই অ্যাপিয়ারেন্স" বলা হয় এবং এটি ত্বককে মসৃণ করে তোলে; এটি আপনাকে চোখের নীচের ব্যাগগুলি থেকে মুক্তি পেতে সহায়তা করে।


এটিও দুর্দান্ত যে এই বৈশিষ্ট্যটি বেশ বাস্তব দেখাচ্ছে, তাই আপনাকে চিন্তা করতে হবে না যে আপনার সহকর্মীরা আপনাকে চিনতে পারবে না।


আপনি কীভাবে এই ফাংশনটি সক্ষম করতে পারেন তা এখানে:


1. সেটিংস মেনু খুলুন।


2. পর্দার বাম দিকে প্যানেলে ভিডিও বিকল্পটি নির্বাচন করুন৷


3. আমার ভিডিও বিভাগে যান, এবং টাচ আপ মাই অ্যাপিয়ারেন্সে ক্লিক করুন।


আপনি পরবর্তী একটি স্লাইডার দেখতে পাবেন, যা আপনি এটিকে আরও বিশিষ্ট বা আরও সূক্ষ্ম করতে সরাতে পারেন।


সবাই দেখুন


সমস্ত ছবি এবং ভিডিও তাদের নিজ নিজ মালিকদের কপিরাইট করা হয়

আপনি যখন একটি বড় দলের সাথে দেখা করেন, গ্যালারির দৃশ্য উন্নত করা সম্ভব। গ্যালারি ভিউতে স্ক্রিনে প্রতি 49 জন অংশগ্রহণকারী পর্যন্ত ডিসপ্লেতে ক্লিক করুন। সাধারণত, জুম 25 জন পর্যন্ত দেখায়, তবে আপনি যদি আরও দেখতে চান তবে আপনি এই সেটিংটি ব্যবহার করতে পারেন। যাইহোক, এই বৈশিষ্ট্যটি সঠিকভাবে কাজ করার জন্য, আপনার ইন্টারনেট সংযোগটি বেশ দ্রুত হতে হবে।


সুতরাং, আপনি দেখতে পাচ্ছেন, জুমের এমন অনেক বৈশিষ্ট্য রয়েছে যা এটির সাথে আপনার কাজকে আরও সুবিধাজনক এবং ফলপ্রসূ করে তুলতে পারে এবং আমরা আশা করি যে আপনি এই তথ্যটি সহায়ক বলে মনে করেছেন। আপনি যদি জুমের সাথে কাজ করার সময় ঘটতে পারে এমন কিছু সমস্যা এবং কীভাবে সেগুলি ঠিক করবেন সে সম্পর্কে পড়তে চান তবে আপনি এই নিবন্ধে এই তথ্যটি পাবেন।

0 Response to " এই 4 টি সহজ হ্যাক সহ একটি প্রো এর মত জুম ব্যবহার করুন"

Post a Comment

Article Top Ads

Central Ads Article 1

Middle Ads Article 2

Article Bottom Ads